আমি বুঝি না ভালোবাসলেই কি ডেটিংয়ে যেতে হবে?

WriterBD / ৬৬ বার পঠিত
আপডেট : বুধবার, ১৩ জানুয়ারি, ২০২১
Picture- Collect Online

লেখক || প্রজ্ঞা অনূসুয়া।

আমি বুঝি না ভালোবাসলেই কি ডেটিংয়ে যেতে হবে?এ কেমন ভালোবাসা আজও আমার মাথায় ঢুকলো না।ছোট বেলায় মা বলতেন একা রুমে নাকি নিজের বাবা আর ভাই ছাড়া আর কোন পুরুষের সাথে গল্প তো দূরের কথা বসাও ঠিক না।আজও পর্যন্ত তাই মেনে চলি।নিজের কাছেই কেমন জানি ভয় ভয় লাগে।গা ছম ছম করে।আর এখনকার জেনারেশন তো পাঁচশ হাত এগিয়ে।ডেটিং ছাড়া রিলেশন হয় না।ন্যুড ছাড়া প্রেম টেকে না।

কাপল পিক ছাড়া ভালোবাসা প্রকাশ হয় না।রেস্টুরেন্টে খাওয়া আর দামি গিফট ছাড়া নাকি প্রেম জমে না।আর একটা কমন বিষয় হলো বেস্ট ফ্রেন্ড।যেখানে আমরা আমাদের কোন ছেলে সহপাঠীর সাথে সাথে কথা বলতে ভয় পেতাম,একসাথে দেখলে মানুষ কি ভাববে আগে চিন্তা করতাম,বাবা মায়ের কাছে নালিশ করবে কি না এটা ভয় পেতাম আর এখনকার জেনারেশন তো পুরাই উল্টা।ছেলেদের বেস্ট ফ্রেন্ড মেয়ে আর মেয়েদের বেস্টফ্রেন্ড ছেলে না হলে তো জমেই না।তোমার ছেলে বন্ধু নাই মানে তুমি ক্ষ্যাত, তোমার মেয়ে বন্ধু নাই মানে তুমি ক্ষ্যাত।

এরপর আবার গ্রুপ স্টাডি তো আছেই।আবার একসাথে আড্ডা,ঘুরতে যাওয়া,রাত করে বাড়ি ফেরা তো এদের কাছে ফ্যাশন হয়ে গেছে।এমনও অনেক দেখি যে একজন মেয়ে আর পাঁচ/ছয়জন ছেলে একসাথে আড্ডা দেয়।কিছু বললেই বলে ফ্রেন্ড।আর আমরা তো সন্ধ্যার পরে বাইরে থাকা কল্পনাও করতে পারতাম না। মানলাম সবাই এক না।তবে সবার মধ্যে যে কেউ একজন বিপদজনক হবে না তা কিন্তু না।

মিনিমাম কমন সেন্সটুকু তো থাকা উচিত।আর এখনকার বাবা মাও বেশি আধুনিক।সন্তান বড় হয়ে গেলে স্বাধীনতা দেয়া মানে এই নয় যে যখন যা ইচ্ছে তাই করবে।স্বাধীনতারও সীমাবদ্ধতা আছে।প্রয়োজনের অতিরিক্ত কোন কিছুই ভাল না।

চারিদিকে এত ঘটনা ঘটার পরেও কেন যে সবাই রিস্ক নেয় আজও মাথায় ঢুকলো না। আমি আজও বুঝিনা যে আধুনিকতা আমাদের মিস ইউজ করছে নাকি আমরা আধুনিকতার মিস ইউজ করছি।


এ জাতীয় আরো ..